সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক আটক শ্রীমঙ্গল থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, মূল হোতা গ্রেপ্তার শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক শ্রীমঙ্গলে মজুরি বৃদ্ধির দাবিতে চা- শ্রমিক ফেডারেশন বিক্ষোভ সমাবেশ
শ্রীমঙ্গলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জনজীবনে ভোগান্তি

শ্রীমঙ্গলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জনজীবনে ভোগান্তি

নিজস্ব প্রকিবেদক:
লঘুচাপের প্রভাবে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রাত থেকে দিনভর টানা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভোগান্তি দেখা দিয়েছে জনজীবনে। সব থেকে ভোগান্তিতে পড়েছেন জীবিকার তাগিদে সড়কে বের হওয়া শ্রমজীবি ও কর্মজীবিরা।
রোববার রাত থেকে বৃষ্টি শুরু হয়। সকালে একটু থেমে আবারও ঝরতে থাকে অঝরে বৃষ্টি। অবিরাম গুড়িঁ-গুড়িঁ বৃষ্টিতে খেটে খাওয়া মানুষ পড়েছেন বিপাকে। বিশেষ করে রিকসা, মিশুক, ভ্যান ও ঠেলা চালকরা এই বৃষ্টিতে ভোগান্তির পাশাপাশি টান পড়েছে তাদের রোজি-রোজগারে। রিকসা চালক, ভ্যান চালক ও দিনমজুরদের সাথে আলাপ করে জানা যায়, সকাল থেকে টানা বৃষ্টির কারণে লোকজন শহরে কম বের হয়েছেন। সকাল থেকে বৃষ্টিতে ভিজে শহরে চক্কর দিলেও আশানুরুপ রোজগার হয়নি তাদের। যা হয়েছে তা দিয়ে মালিকের ভাড়া পরিশোধ করাও কঠিন হবে। বিকেলে বৃষ্টির জন্য মার্কেটে আশ্রয় নেওয়া রিকশা চালক আকবর মিয়ার সাথে আলাপ হলে তিনি জানান, সকাল ৮টায় বের হয়েছেন, এর মধ্যে তার রোজগার হয়েছে ২২০ টাকা। খাবার খেয়েছেন ৭০ টাকা। সন্ধ্যার পর রিকসার মালিককে ভাড়া দিতে হবে ২৫০ টাকা। এখন বৃষ্টি বেড়ে গেছে, মানুষও কমে এসেছে শহরে। বাকি সময়ের মধ্যে ভাড়া ও পরিবারের জন্য বাজার-হাট করার টাকা রোজগার হবে কিনা ভাবছেন তিনি। ভ্যান চালক নজির মিয়া জানান, বৃষ্টির কারণে ভ্যানে মালামাল বহন করা যাচ্ছেনা। এদিকে সকাল থেকে টানা বৃষ্টিতে ব্যবসা বানিজ্যে দেখা দিয়েছে স্তবিরতা। ব্যবসা প্রতিষ্টানগুলোতে বেচা-বিক্রি কম হয়েছে বলে অনেকে জানিয়েছেন। বাজার ঘুরে দেখা গেছে সব প্রকার নিত্যপণ্যের দোকান খোলা থাকলেও ক্রেতা একেবারেই কম। ব্যবসায়ীরা জানান, কিছু ক্রেতা বাজারে আসলেও অন্য দিনের তুলনায় অনেক কম। বাজারে মানুষ না থাকায় বিক্রিও কম হয়েছে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet